Tuesday, April 24, 2018

এই যে হেথায় ...

আচ্ছা এটা টিপিক্যাল ন্যাকা গপ্পো। এবার কথা হলো প্রেম টেম তেমন চলে না। তাও চেষ্টা করলুম। 
*******************************
"কী হয়েছে এখানে গাড়ি দাঁড় করিয়ে?"

হুটার লাগানো গাড়ি থেকে খাকি পোশাকের লোকটা হাঁক দেয়।

কিচ্ছু না স্যার, দেখুন, না হলুদ ফুল দিয়ে প্রপোজ করেছি বলে হ্যাঁ বলছে না। তখন থেকে হাঁটু মুড়ে বসে থেকে থেকে বাত হয়ে গেলো হাঁটুতে। পুরো রাস্তায় তো খালি হলুদ আর বেগুনী ফুলের গাছ বলুন,লাল ফুল পাবো কোত্থেকে?

এ্যাঁ!! ইয়ার্কি মারছো? কই দেখি গাড়ির কাগজ দেখি।
"গাড়ির কাগজ সব ক্লিন আছে স্যার, নো পার্কিং কেস দেবো না আইপিসি টু নাইন্টি ফোর?"

- গাড়ির কাগজ সব ঠিক পাবেন স্যার।মুশকিল তো ফুল নিয়ে। নিয়ে যান আমায় থানাতেই নিয়ে যান, তবে স্যার বলে দিচ্ছি আমিও কেস করবো, ওই মেয়েটাই তো ল পাশ করেছে, রাস্তার পাশে একটা লাল ফুলের গাছ নেই!!

ইয়ার্কি হচ্ছে হ্যাঁ ইয়ার্কি মারছো? দেবো পাবলিক অবসিনিটি কেস? 
- লাল হলুদ বরাবর বদেদের রঙ আমিও জানি স্যার। এ মেয়েকে কে বোঝাবে? বল্লুম ওরে চাট্টি সবুজ পাতা দিচ্ছি আমার মেরুন গাড়ি মানিয়ে যাবে। তা ফস করে বলে দিলো ছাগল জানেন? ওই জন্যই নাকি সবুজ পাতার দিকে ঝোঁক!

- ম্যাডাম এদিকে আসুন তো, আপনার বাড়িতেও খবর দিতে হবে। আর একে তো ছাড়া যাবেই না। পুলিশের সাথে ইয়ার্কি মারার ফল বুঝবে। বেশী রস হয়েছে না, তিনটে ডান্ডা খেলে বুঝে যাবে।

- স্যার মারবেন ফাইন কিন্তু ইয়ে বাড়ির লোক ডাকতে গেলে তো আমায় জেল থেকে বেরিয়ে ওকে নিতে আসতে হবে! মানে উনি আমার বাড়িতেই আগামীকাল থেকে থাকছেন কিনা। 
- মানে? সোজাসুজি কথা বল, থাবড়া মেরে সিধে করে দেবো।

- আহা আজ আমদের বিয়ে কিনা। আসলে বছর দুই আগে এনাকে এখানেই প্রপোজ করেছিলাম কিনা, আর সেবারেও হলুদ দিয়েই, ওই লালের অভাবেই আর কি, না নানা বিজেপি না দুবছর আগে বিজেপি কই। তা ইনি বললেন বিয়েটা হবার আগেও যদি লাল ফুল দিয়ে প্রপোজ করে দিই ক্ষমাঘেন্না করে দেবেন আরকি। কত কষ্ট করে আজ বাড়ি ভর্তি লোকের মাঝে বেরিয়েছি স্যার...তা কপাল দেখুন লাল ফুলের বদলে লাল বাতি চলে এলো।

-- বিয়ে!! স্ট্রেঞ্জ!!! বিয়ের দিন আপনারা এসব করছেন!! মিথ্যে কথা বলার জায়গা পাননা?

- মিথ্যে কেন হবে এই দেখুন, স্যান্ডো গেঞ্জি এতো নতুন হয়? আর এই গলায় চেন আমি পরবো হ্যাঁ? আর ওই ওকে দেখুন না এ রকম চেড়ী মার্কা সাজ বিয়ের জন্য ছাড়া কেউ সাজে? বিশ্বাস না হলে রিসেপশনে ইনভাইট করছি আপনাকে আর ম্যাডাম যদি বরযাত্রী বাড়াতে রাজি হন রাতেই চলুন না। মেনু ফাটাফাটি স্যার, নো বিরিয়ানি চাঁপ, পাতুরি, মালাইকারি, ইলিশ যাতা ব্যাপার। হোক নাকি?

- যান যান। অন ডিউটি আছি। আর এসব করবেননা। বিয়ে করতে যান।

-যাচ্ছি স্যার পাঁচটা মিনিট। ওই মেয়ে এবার হ্যাঁ বলবি কি??

- না বলে উপায় কি, গাধা কোথাকার। একটা লাল ফুল দিতে পারিস না এসেছিস বিয়ে করতে। সারাজীবন তুইই মশারি টাঙাবি এর শাস্তিতে।

No comments:

Post a Comment