Monday, March 11, 2019

আলাপ

- আচ্ছা শুনুন। আপনিই আসবেন বলেছিলেন তো?

- আমায় কি মিথ্যেবাদী মনে হয়!

- উহ লংকার চপ মনে হয়।এত ঝাল কেন! 

- কি!??

- না না আপনাকে না।  এই যে নরেনের দোকান থেকে দুটাকার মুড়ি আর চপ কিনেছিলাম কিনা।

- ও আপনিই চপশিল্পের ব্র‍্যান্ড এম্বাসাডর!  ওই জন্যেই এরকম ড্রামের মত চেহারা! 

- দেখুন প্রথম দিনেই এরকম ড্রাম টাম বলে অপমান করাটা কি ভালো হচ্ছে?

- ও আচ্ছা পরের দিন অপমান করব বলছেন?

- আহ কি মুশকিল ভুঁড়ির কথা আসছেই বা কেন। প্রথম দিন ডেট এ গিয়ে এসব কথা বলা ঠিক না! 

- ডেট? দেখা করা মানেই কিছু ডেট না। তাছাড়া হামহাম করে এক ঠোঙা মুড়ি চপ খেতে খেতে হাজির হওয়া লোকের সাথে ডেটিং করতে চাইও না।

- আচ্ছা আচ্ছা আপনাকে কি আর অফার করতাম না। এই তো নিন না।

- আপনি কি পাগল! ফার্স্ট ডেটে এসে লংকার চপ মুড়ি অফার করছেন! নবান্নে তো আপনাকেই দরকার, বাইরে কেন?

- যাক আপনি স্বীকার করছেন এটা ডেটই?

- আপনি খুবই পাজি লোক মশাই। 

- সে অবশ্য অস্বীকার করা যায় না। আচ্ছা দুধ চা না লিকার? 

- মানে? এত কিপ্টে নাকি আপনি যে একটা কফিশপেও যাবেন না!!

- তা না তবে ইয়ে মনের ভুলে ঝগড়া করতে করতে আপনি দেখুন লংকার চপ আএ মুড়ি খাচ্ছেন আমার থেকে, এর সাথে কফি ভাল্লাগবে?

- অ্যাঁ! ও হ্যাঁ তাই তো! কিন্তু আপনি আমায় ঝগ্রুটে বললেন নাকি? 

- না না তাই কি বলি! আচ্ছা শুনুন আপনার মা লুচি বানাতে পারে তো?

- কেন!!

- না মানে,  যেদিন আপনার বাবাকে বিয়ের কথা বলতে যাব....

- কি!! আপনি আমার বাবাকে বিয়ের প্রস্তাব দেবেন!! আমার বাবাকে! আমার বাবা প্রথমত, আপনার মত চরিত্রহীন না,  আমার মা ছাড়া অন্য কারোর দিকে নজর নেই। দ্বিতীয়ত,  আমার বাবা স্ট্রেট, তৃতীয়ত  আপনি গে যদি আমার সাথে ডেটে এলেন কেন?

- ওরেবাবা। আরে না না,  বিয়ের কথা মানে আপনাকে বিয়ে করার কথাই বলতে যাব আপনার বাবাকে।

- মানে!! গাছে না উঠতেই এক কাঁদি! চপ মুড়ি খেয়েছি আর ভাঁড়ে চা খেয়েছি আপনার সাথে বলেই কী ভাবছেন আপনার প্রেমে পড়ে গেছি!

- আহা রাগ করো কেন। আজকেই তো বলতে যাবনা। কদিন আরেকটু ঘোরাঘুরি করে নিই।

- আরে তুমি আমায় তুমি বলছ কেন! অদ্ভুত তো।

- ইয়ে তুমিও তো তাই বললে। 

- ও হ্যাঁ।  উহ খুবই জ্বালাও হে তুমি! 

- আচ্ছা ওই জন্যেই আগে থেকে বলে দিচ্ছিলাম,  বলছি লুচি আমি সাদা ধপধপে ফুলকো খাই হ্যাঁ? 

- ওহ এলেন লাটসাহেব রে।

- না না লাটসাহেবরা এসব সুখাদ্য খায়না।  যাক যা বলছিলাম। সাথে বেগুন ভাজার ঝামেলায় যেও না বুঝলে, কারন আমি আবার বেগুনের বোঁটার দিকটা খাই খালি। 

-তুমি মেফিস্টোফিলিস! উরুক্কু বাঘ। গন্ডার। তুমি ভেবেই নিয়েছ আমার সাথে বিয়েটা ঠিক আর সমানে খাওয়ার কথা বলে চলেছ।

- আচ্ছা আচ্ছা ক্যাপ্টেগিরি পরে হবে। দেখো, বিয়ে কেন করে লোকে খাওয়ার জন্যেই কিনা? এই তোমার বাড়ি যাব কথা বলতে, তারপর আবার মা বাবার সাথে যাব, তোমার বাড়ি থেকে আসবে, আইবুড়ো ভাত,বিয়ে বৌভাত....উফফ

- পেটুক কোথাকার। ইয়ে শোনো তোমার মেনু ঠিক করা আছে?

- না না চলো  চলো ফিশফ্রাই খেতে খেতে ঠিক করি। আর বলছি শোনোনা, লুচি আমি একটু ভালো খাই হ্যাঁ, মানে স্রেফ চারটে লুচি ধরানো বাড়িতে আমি ভাইফোঁটা নিতেও যাইনা....মানে...

-উফফ...রাক্ষস কোথাকার, বলে দেবো এক ধামা লুচি করতে সেদিন। 

-ইয়ে তারমানে ফাইনাল? 

-- হ্যাঁ আমার যেমন কপাল...চলো এবার মেনুটা করেই ফেলি।

2 comments: