Friday, December 7, 2018

সাংসারিক

তুমি কী বলে দশটা মিষ্টি খেলে? হ্যাঁ এত বয়স হলো কান্ডজ্ঞান হলো না? কালকেও একটা প্যান্ট বাতিল করেছে, ছত্রিশ কোমর আর হয়না। বলি একটু লজ্জা নেই গো তোমার?

- ওরকম চেঁচাচ্ছ কেন! অত গুলো মিষ্টি বানিয়েছিলে কেন যদি না খাবো?

- বানিয়েছি বলে কপকপ করে সব খাবে হ্যাঁ!

-বেশ করেছি! আর তোমার জন্যেই আমার ভুঁড়ি বাড়ছে, ভুঁড়ি নিয়ে তোমার ইভা ব্রাউন মা যদি ফের বলে না, দেখো একবার।

- হুহ আমারই তো দোষ সবসময়।

- হ্যাঁ হ্যাঁ তোরই দোষ রে ফ্রিজের ঠান্ডা মাছ। তুই না বানালেই খেতাম না।

- কিইই!! আমি ফ্রিজের ঠান্ডা মাছ? মচ্চিমুলো করে খাওয়াচ্ছি কিনা বাবুর তেল বেড়েছে কত। আমি ফ্রিজের ঠান্ডা মাছ হলে তুমি লাউসেদ্ধ।

- লাউসেদ্ধ? লাউসেদ্ধ বললে আমায়! তুমি, তুমি হলে চানাচুরের পচা বাদাম, ফ্রিজে রাখা রসগোল্লা।

- অ তাই তো?

- হ্যাঁ তাই!! শোনো এ শর্মা কথা গেলে না বুঝেছ?

- ভেবে বলো কিন্তু, আবারও বলছি। ফ্রিজের ঠান্ডা মাছ, রসগোল্লা, পচা বাদাম সব আমিই তো?

- হ্যাঁ হ্যাঁ তুমিইই।

- আমার মা ইভা ব্রাউন? বাবা হিটলার?

- হ্যাঁ। যেরকম ভাবে বিয়ের সময় বাগড়া দিয়েছিল তাতে অন্য কিছু হতেই পারে না।

- বেশ, শুনে রাখো, রাতে কড়াইশুঁটির কচুরি আর আলুরদম করব ভেবেছিলাম, তা আমি, মা বাবা খাবো তুমি মুড়ি খেয়ে ভুঁড়ি রক্ষা কোরো আর হ্যাঁ বাইরের ঘরে নিজের বালিশ কাঁথা নিয়ে চলে যেও।

- মা বাবা মানে!!! তোমার বাবা মা আসছেন নাকি! হ্যাঁ! আর বাইরের ঘরে শোবো মানে কি! আমার নিজের বালিশে না শুলে হয়না।

- থাক! তোমার আর হার্ট অ্যাটাকের দরকার নেই। মা বাবা মানে তোমার মা বাবার কথাই হচ্ছে৷ আর বালিশ দিয়ে দেব বলেছি তো, খুব অসুবিধে হলে বোলো আমি না হয় ওঘরে মা এর কাছে গিয়ে শোবো...

- আহ সব ব্যাপারে অত জলদি ডিসিশন নাও কেন গিন্নী। আমি তো খালি বলছিলাম, অত মিষ্টি খাওয়া ঠিক হলো না, রাতে ইয়ে চারটে কচুরি দিও? কেমন? আর মা বাবা কে রাতে বিরক্ত করার কি...এই দেখো, নতুন থ্রিলার কিনেছিলাম, রাতে পড়বে না?

- তাহলে ওই ফ্রিজের ঠান্ডা...

- না না ওসব আবার তুমি হতে পারো..আমিই তো ওসব। তুমি তো কড়াইশুঁটির কচুর আলুরদম...কই দেখি...

-থাক হয়েছে...বুড়ো বয়সে লাজ শরম কিছু নেই!

- বুড়ো!! ইয়ে গিন্নী প্রমান চাই বুঝি...

- মরণ!

No comments:

Post a Comment